হটাৎ দেখা
- রায়হানুল এফ রাজ - পড়ন্ত আলোয় ১৩-০৫-২০২৪

আজ প্রায় ত্রিশ বছর পর তোমার সাথে হটাৎ দেখা,
কেমন যেন বুড়িয়ে গেছ।
সত্যিই কি এত বয়স হয়েছে তোমার?
হয়তো তাই হবে।
আমার চুলগুলোও তো এখন সাদা সোনালী পাট।
কিন্তু তোমার চোখের জ্যোতি একটুকুও কমেনি,
অভিমানটা ঠিক ধরতে পারা যায়।
অভিমান না করতে পারার মতো বুড়ি এখনো হও নি।
হয়তো শরীরের খেলায় মন পরাজিত হয় নি,
কিংবা মনের বয়সটা কমেনি।
তোমার পাশে সে দাঁড়িয়ে ছিল,
যাকে কিঞ্চিৎ হিংসা করি। হাসি খুশি মানুষ।
তোমায় আমার চেয়ে একটু বেশীই ভালোবাসে।
তাইতো তোমায় হাত ধরেই রাস্তা পার করলো।

হয়তো আবার দেখা হবে তোমার সাথে,
সাথে সেই ভদ্রলোকের সাথেও।
একটা মিষ্টি ধন্যবাদ দিব;
এতটা বছর তোমায় আগলে রাখার জন্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।